Ticker

6/recent/ticker-posts

নীরবে নিভৃতে কাঁদে ক্রীড়াংগন : ১৫ বছর যাবৎ জিম্মি একটি চক্রের কাছে


নরসিংদী প্রতিনিধি :

দীর্ঘ ১৫ বছর ধরে নির্বাচন বিহীন ভাবে  নরসিংদী জেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন মোঃ শাহীনুল ইসলাম ভুইয়া ও তার মনোনীত সিন্ডিকেট। 

আর তাই নীরবে নিভৃতে কাঁদছে ক্রীড়াংগন।

১৫ বছর যাবৎ জিম্মি একটি চক্রের কাছে 

জানাযায় নির্বাচন আসলেই এই সিন্ডিকেট ক্রীড়া পরিবারের প্রভাবশালী মহলকে ম্যানেজ করে ক্রীড়া সংস্থার বিধি বহির্ভূতভাবে ক্ষমতা কুক্ষীগত করে নিজের ইচ্ছা ও অনিচ্ছায় কমিটি সহ নির্বাচন প্রক্রিয়া নিয়ন্ত্রণ করছে। নিজের সিন্ডিকেটের লোকদের নিয়ে কমিটি করার অভিযোগ তার বিরুদ্ধে। 

এদিকে গত ১০ জানুয়ারী বর্তমান কমিটির শেষ সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ জানুয়ারী থেকে শুরু হয় নির্বাচন প্রক্রিয়া। ১৫ জানুয়ারী মনোনয়নপত্র জমা দেয়ার কথা থাকলেও শাহীন ভুইয়ার ইচ্ছার বাহিরে কেউ প্রার্থী হতে পারেনি।  নির্বাচনের বিধি অনুযায়ী নির্বাচন কমিশন দায়িত্ব প্রাপ্তির ৭ দিনের মধ্যে তফসিল ঘোষণার কথা রয়েছে। কিন্তু সেই তফসিলের কথা কেউ জানতে পারেনি। কোন সংবাদপত্র বা গনমাধ্যমে প্রকাশ করা হয়নি। এ ব্যাপারে বর্তমান কমিটির একজন সদস্য বলেন, তফছিল ক্রীড়া সংস্থার নোটিশ বোর্ডে টানানো হয়েছে, তবে প্রচার মাধ্যমে প্রকাশ করা হয়নি।

 এদিকে নরসিংদী ষ্টেডিয়ামে ক্রীড়া সংস্থার অফিসে নোটিশ বোর্ডের কোন অস্তিত্বই খুজে পাওয়া যায়নি।নরসিংদীর ক্রীড়ামোদীদের বক্তব্য হল, নির্বাচন আসলেই শহীন ভুইয়া নির্বাচনী শিডিউল গায়েব করে ফেলেন।

ক্রীড়া সংস্থার গঠনতন্ত্র অনুযায়ী তফছিল ঘোষনার পর সর্বনিম্ন ২১ থেকে ৩১ দিনের নির্বাচনের আয়োজন করতে হবে। এ ছাড়াও নিয়ম অনুযায়ী কমিটির মেয়াদ শেষ হওয়ার ৬০ দিন আগে নির্বাচন কমিশন গঠন ও ৯০ দিন পূর্বে কাউন্সিলর নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হয়। কোন নিয়মনীতির তোয়াক্কা নেই কাউন্সিলর করার ক্ষেত্রে। তাদের সুবিধামত কাউন্সিলর মনোনিত করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক সংস্থার বেশ কয়েকজন সদস্য জানান, নির্বাচন বিষয়ে কিছুই জানেন না তারা। সেক্রেটারী শাহীন ভুইয়ার ইচ্ছানুযায়ী সবকিছু হয়। সে যেখানে স্বাক্ষর করতে বলে সেখানেই স্বাক্ষর করতে হয় তাদের। তাদের ইচ্ছা অনিচ্ছার কোন মূল্য নেই। 

এ ব্যাপারে বক্তব্যের জন্য  সেক্রেটারী শাহিনুল ইসলাম ভুইয়াকে মুঠোফোনে বার বার চেষ্টা করে ও পাওয়া যায়নি। তবে যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমি অসুস্থ ছিলাম তাই এ ব্যাপারে কিছু জানিনা।

নরসিংদী জেলা ক্রীড়া সংস্থার কমিটি যেন কোন ব্যাক্তির ইচ্ছা বা অনিচ্ছায় হতে না পারে, সে দিকে নজর দেয়া জন্য নরসিংদীর মন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন, সদরের এমপি লেফটেন্যান্ট কর্নেল (অব:)  নজরুল ইসলাম হিরু বীর প্রতীক এবং জেলা প্রশাসক ড. বদিউল আলমের হস্তক্ষেপ কামনা করেছেন ক্রীড়া অনুরাগী মহল।চলবে...

Post a Comment

0 Comments